সংবাদ শিরোনাম :
কম বয়সে বিয়ে, তথ্য দিলেই ৫ হাজার টাকা

কম বয়সে বিয়ে, তথ্য দিলেই ৫ হাজার টাকা

কম বয়সে বিয়ে, তথ্য দিলেই ৫ হাজার টাকা
কম বয়সে বিয়ে, তথ্য দিলেই ৫ হাজার টাকা

লোকালয় ডেস্কঃ বাল্যবিয়ের তথ্য দিলেই তথ্যদাতাকে দেয়া হবে নগদ ৫ হাজার টাকা। এমনই ঘোষণা দিয়েছেন ফ্রান্স প্রবাসী রাজবাড়ীর সন্তান মো. আশরাফুল ইসলাম। আশরাফুল ইসলাম ‘রাজবাড়ীর সন্তান’ (এআরএস) ফাউন্ডেশন নামে একটি সংগঠনের প্রধান উপদেষ্টা।

রাজবাড়ী জেলা থেকে বাল্যবিয়ে রোধ করতেই এই ঘোষণা দিয়েছেন তিনি। ১ মার্চ থেকে এই ঘোষণা কার্যকর হয়।

জেলার যেকোন স্থানে বাল্যবিয়ের খবর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় অথবা থানায় জানালে তাকে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তার এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) মাধ্যমে এই অর্থ হস্তান্তর করা হবে বলে জানান ফ্রান্স প্রবাসী মো. আশরাফুল ইসলাম।

তিনি জানান, সমাজ থেকে বাল্যবিয়ে রোধ করতে রাজবাড়ী জেলার যেকোন স্থানে বাল্যবিয়ে হচ্ছে এমন তথ্য স্থানীয় প্রশাসনকে দিয়েছে সেই তথ্যের ভিত্তিতে যদি প্রশাসন বিয়ে বন্ধ করে তাহলে সংগঠনের পক্ষ থেকে তথ্যদাতাকে নগদ ৫ হাজার টাকা প্রদান করা হবে। এছাড়াও রাজবাড়ী জেলার জনসচেতনতামূলক প্রতিবেদন প্রকাশের জন্য সংশ্লিষ্ট সংবাদকর্মীকে দেয়া হবে নগদ ১০ হাজার টাকা। এ পুরস্কারের বিষয়টি অব্যাহত থাকবে বলেও তিনি জানান। এছাড়াও অচিরেই গ্রামের নারীদের স্বাবলম্বী করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হবে।

তিনি আরো বলেন, ‌‌‘ইতিপূর্বে রাজবাড়ীর সাবেক পুলিশ সুপার জিহাদুল কবির সাহেবের মাধ্যমে জেলার মাদক, সন্ত্রাস, অস্ত্র উদ্ধারকাজে উৎসাহিত করার জন্য রাজবাড়ীর পুলিশ প্রশাসনকে নগদ ৫০ হাজার টাকা দেয়া হয়েছিল।’

২০১৯ সালে জেলা মাদক অধিদপ্তরের সর্বোচ্চ মাদক উদ্ধারকারীকে সংগঠনের পক্ষ থেকে পুরস্কৃত করা হবে বলেও তিনি জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com